নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
চবিতে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন

চবিতে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক:
‘Only One Earth : Living Sustainably in Harmony with Nature’ এ প্রতিপাদ্যকে ধারণ করে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে চবি বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন করে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

গত শনিবার (৫ জুন) সকাল সাড়ে ১০টায় চবি নবনির্মিতব্য মেরিন সায়েন্সেস এন্ড ফিশারিজ অনুষদ প্রাঙ্গনে বৃক্ষ রোপন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে একটি শিমুল গাছের চারা রোপন করে বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

এ সময় চবি উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, জীব বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ তৌহিদ হোসেন ও মেরিন সায়েন্সেস ও ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ শফিকুল ইসলাম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান, উক্ত ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ড. জরিন আখতার, প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া ও সহকারী প্রক্টরবৃন্দ, শিক্ষকবৃন্দ, শিক্ষার্থীবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

উপাচার্য উপস্থিত সকলকে বিশ্ব পরিবেশ দিবসের শুভেচ্ছা জানান। তিনি বলেন, প্রাণীকূলের বেঁচে থাকার একমাত্র প্রধান উপাদান হচ্ছে অক্সিজেন। আর প্রাণীকূল এ অক্সিজেন পেয়ে থাকে গাছ পালা থেকে। তাছাড়া পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরাজির রয়েছে গুরুত্বপূর্ণ অবদান। তাই পরিবেশ রক্ষায় বৃক্ষ রোপনের বিকল্প নেই। তিনি বলেন, জলবায়ু পরিবর্তনের ফলে সৃষ্ট দুর্যোগ মোকাবেলায় বৃক্ষ রোপন অপরিহার্য। মাননীয় উপাচার্য আরও বলেন, শুধু বৃক্ষ রোপন নয়; এর নিয়মিত পরিচর্যা করে বেড়ে ওঠার সুযোগ দিতে হবে। প্রসঙ্গক্রমে মাননীয় উপাচার্য বলেন, নির্বিচারে বৃক্ষ নিধনকারীরা দেশ-জাতির শত্রু; এদের বিরুদ্ধে সকলকে সজাগ এবং সোচ্চার হতে হবে; তাহলেই বনসম্পদ রক্ষা সম্ভব হবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com